আজ-  ,


সময় শিরোনাম:
«» ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-এর পক্ষ থেকে শুভেচ্ছা! «» মৌলভীবাজারে গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ জেলা শাখা কমিটি গঠন «» কমলগঞ্জে কৃষকদের মধ্যে কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও গাছের চারা বিতরণ «» বগুড়ায় তীব্র তাপদাহের পর দেখা দিলো স্বস্তির বৃষ্টি «» জাতীয় বিদ্যুৎ কেন্দ্রে বিপর্যয় – বিদ্যুৎহীন মৌলভীবাজারসহ সিলেট  «» কোন বিচারক পাবলিক কোন স্টেটমেন্ট দিতে পারবেন না- মৌলভীবাজারে নাগরিক সম্বর্ধনায় প্রধান বিচারপতি «» আবুল হোসেন রাজনগর উপজেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত «» শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সে তীব্র জনবল সংকট ও তহবিলের ঘাটতির কারণে স্বাস্থ্য সেবা ও এ্যাম্বুলেন্স সার্ভিস ব্যাহত হচ্ছে «» বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে পথ সভা «» মৌলভীবাজার জেলা জজ আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের উদ্দোগে ভার্চুয়ালি মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

সালেহ আহমদ (স’লিপক):

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন কেন্দীয় কমিটির উদ্দোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ভার্চুয়ালি এক আলোচনা সভা দেশের গান কবিতা আবৃতি অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবস উদযাপনের ১ম পর্বে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি কাপ্তান হোসেন। সংগঠনের সাধারণ সম্পাদক ময়নুল চৌধুরী হেলালের সঞ্চালনায় জুম এর মাধ্যমে আয়োজিত এ অনুষ্ঠানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিশেষ করে ইংল্যান্ড আমেরিকা, বাংলাদেশ, মধ্যপাচ্য, কাতার, সৌদিআরব, বাহরাইন, ফ্যান্স, ইতালী, জার্মানী, আয়ারল্যান্ড, স্পেন, স্কটল্যন্ড, মাসয়েশিয়া, অষ্টেলিয়া সহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে ২য় পর্বে সংগঠনের সহ-সভাপতি মাহবুবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে পধান অতিথি ছিলেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি ডঃ এ কে আব্দুল মোমেন এমপি। অতিথি হিসাবে আলোচনায় অংশগহণ করেন সাবেক সচিব এবং বাংলাদেশ ইউনিটের সভাপতি বদরুদ্দুজা, বীর মু্ক্তিযোদ্বা ও একুশে পদকপ্রাপ্ত ডাঃ অরুপ রতন চৌধুরী, একুশে পদকপ্রাপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রুপা চক্রবর্তী, জনতা ব্যাংকের সাবেক জিএম শামীম কোরেশী, বাংলাদেশ ইউনিটের সাধারণ সম্পাদক তিতাস গ্যাস এর সাবেক জিএম ইঞ্জিনিয়ার মহিব উদ্দিন, বাংলাদেশ ইউনিটের ডঃ শাহ সৈয়দ এমরান আহমদ, অধ্যক্ষ নেছার আলী ও জেনিফার ইউসুফ।

সমাপনী অনুষ্ঠানে সংগঠনের সহ-সভাপতি আবুল কালাম আজাদ ছোটনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দীয় সহ-সভাপতি কানাডা জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি দেবব্রত দে তমাল, গ্লোবাল জাালাবাদ এসোসিয়েশনের সহ-সভাপতি সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর, সহ-সভাপতি অলি উদ্দিন শামীম, কাউন্সিলর ফয়জুর রহমান, মিঠু চৌঁধুরী, কোষাধ্যক্ষ রফিক হায়দার, বাংলাদেশ ইউনিটের উপদেষ্টা এনামুল হক চৌধুরী জালাল, সহ-সম্পাদক শামীম আহমদ, নিউজার্সী থেকে যোগদান করেন সহ-সভাপতি আখলাকুল আম্বিয়া চৌধুরী, আমেরিকার নিউইয়র্ক থেকে কেন্দীয় সাংগঠনিক সম্পাদক শ্যামল কান্তি চন্দ, ফ্রান্স গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি ফয়ছল উদ্দিন, সহ-সভাপতি আব্দুল বাছিত, বাংলাদেশ থেকে আব্দুস সালাম, রাসেল আহমদ চৌধুরী।

স্বাধীনতার সংগীত পরিবেশন করেন বিশিষ্ট সংগীত শিল্পী ডাঃ অরুপ রতন চৌধুরী, আলী ইদিস ও মিশিগান থেকে শফিক রেহমান। কবিতা আবৃত্তি করেন রুপা চক্রবর্তী। কোরআন তেলাওয়াত করেন ইন্জিনিয়ার মহিব উদ্দিন। অনুষ্ঠানটি সরাসরি সম্পচার করেন ইউএসএ নিউজ অনলাইনের সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম।

প্রধান অতিথির বক্তব্যে ডঃ মোমেন দেশের উন্নয়নে প্রবাসীদের অবদানের কথা তুলে ধরেন এবং গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন প্রশংসা করে বলেন- এই সংগঠনের মাধ্যমে দেশের উন্নয়নে প্রবাসীদের নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করবে এই আশাবাদ ব্যক্ত করেন।

সভায় বক্তারা, স্বাধীনতা অর্জনের জন্য যুদ্ধে যাহারা জীবন দিয়েছেন তাদের আত্নার মাগফেরাত ও তাদের স্মৃতি রক্ষায় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান এবং স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌছে দেওয়ার আহ্বান জানান।